Bartaman Patrika
খেলা
 
 

 জায়ান্ট স্ক্রিনে বিশ্বকাপ ফাইনাল দেখতে ট্রাফালগার স্কোয়ারে জড়ো হয়েছেন ইংল্যান্ডের সমর্থকরা। ছবি ট্যুইটারের সৌজন্যে।

আফগানিস্তানের ক্যাপ্টেন রশিদ খান

 কাবুল, ১২ জুলাই: আফগানিস্তানের অধিনায়ক নির্বাচিত হলেন তারকা স্পিনার রশিদ খান। সব ফরম্যাটেই তিনি দলকে নেতৃত্ব দেবেন। সহ-অধিনায়ক হিসাবে বেছে নেওয়া হয়েছে আসগর আফগানকে। বিশ্বকাপে গুলবাদিন নবির নেতৃত্বে আফগানিস্তান একটাও ম্যাচ জিততে পারেনি।
বিশদ
 জ্যাসন রয়ের জরিমানা

 বার্মিংহাম, ১২ জুলাই: বৃহস্পতিবার এজবাস্টনে বিশ্বকাপের সেমি-ফাইনালে শ্রীলঙ্কার আম্পায়ার ধর্মসেনার সিদ্ধান্তের প্রতিবাদ করায় আর্থিক জরিমানা হয়েছে ইংল্যান্ডের ওপেনার জ্যাসন রয়ের। আইসিসির আদর্শ আচরণবিধি লঙ্ঘন করে তিনি লেভেল ওয়ান অপরাধে দুষ্ট হয়েছেন।
বিশদ

13th  July, 2019
 অস্ট্রেলিয়াকে হেলায় হারিয়ে বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ড

 বার্মিংহাম, ১১ জুলাই: অস্ট্রেলিয়াকে ৮ উইকেটে উড়িয়ে দিয়ে বিশ্বকাপের ফাইনালে উঠল ইংল্যান্ড। রবিবার লর্ডসে খেতাবি লড়াইয়ে ইয়ন মরগ্যানরা মুখোমুখি হবেন নিউজিল্যান্ডের। দুই দলই অতীতে কখনও বিশ্বকাপ জিততে পারেনি। তাই এবার বিশ্ব ক্রিকেট পাবে নতুন চ্যাম্পিয়ন।
বিশদ

12th  July, 2019
আইপিএল প্লে-অফ ধাঁচে বিশ্বকাপের সেমি-ফাইনাল চান বিরাট কোহলি

 ম্যাঞ্চেস্টার, ১১ জুলাই: নক-আউট পর্বের জুজু যেন তাড়া করে বেড়াচ্ছে ‘টিম ইন্ডিয়া’কে। ২০১৪ সালে বাংলাদেশে আয়োজিত টি-২০ বিশ্বকাপে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে ভারত গ্রুপ পর্বে দাপট দেখিয়ে হারিয়েছিল পাকিস্তান, অস্ট্রেলিয়া এবং ওয়েস্ট ইন্ডিজকে।
বিশদ

12th  July, 2019
 ট্যুইট করে ধোনিকে অবসর না নেওয়ার অনুরোধ লতার

  নয়াদিল্লি, ১১ জুলাই: ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনি যাতে অবসরের সিদ্ধান্ত পুনর্বিবেচনা করেন, তার জন্য অনুরোধ করেছেন দেশের সঙ্গীত সম্রাজ্ঞী লতা মঙ্গেশকর। তিনি লিটল মাস্টার শচীন তেন্ডুলকরের ভক্ত বলেই পরিচিত। কিন্তু, তিনি যে ধোনির ব্যাটিংয়েরও ফ্যান, তা বোঝা গেল বৃহস্পতিবার মাহির হয়ে ট্যুইট করার পর।
বিশদ

12th  July, 2019
কেদার যাদব, দীনেশ কার্তিকদের জন্য জাতীয় দলের দরজা বন্ধ হয়ে গেল

 লন্ডন, ১১ জুলাই: সেমি-ফাইনালে নিউজিল্যান্ডের কাছে ১৮ রানে ভারতের হারের ধাক্কা যেন কিছুতেই কাটিয়ে ওঠা যাচ্ছে না। সেই স্বপ্নভঙ্গের বেদনা বুকে নিয়েই দেশে ফিরছেন ভারতীয় ক্রিকেটাররা। তবে, ইতিমধ্যেই নক-আউটে দলের ব্যর্থতা নিয়ে কাটাছেঁড়া শুরু হয়ে গিয়েছে।
বিশদ

12th  July, 2019
মেরি কম আমাকে অনুপ্রাণিত করে: সুনীল ছেত্রী

 আমেদাবাদ, ১১ জুলাই: ছ’বারের বিশ্ব চ্যাম্পিয়ন মহিলা বক্সার এম সি মেরি কমই প্রেরণা সুনীল ছেত্রীর। ৩৪ বছর বয়সী ভারতীয় ফুটবল দলের অধিনায়ক এদিন বলেন, মেরি কমের তিনি বড় ভক্ত। গত দু’বছর ধরে খুব ভালো ফর্মে রয়েছেন সুনীল। নামের পাশে ৭০ গোল রয়েছে। দেশের জার্সি গায়ে বিশ্বের দ্বিতীয় সর্বাধিক গোলদাতা তিনি।
বিশদ

12th  July, 2019
  ১১ বছর পর উইম্বলডনে ফেডেরারের সামনে রাফা নাদাল

 নিজস্ব প্রতিবেদন: বিশ্ব টেনিস মহল বলছে, উইম্বলডনের আসল ফাইনাল তো শুক্রবার। যা সরকারিভাবে সেমি-ফাইনাল ম্যাচ। মুখোমুখি রজার ফেডেরার ও রাফায়েল নাদাল। বর্তমান বিশ্ব টেনিসের যাবতীয় আকর্ষণ এখন এই দুই হেভিওয়েট প্লেয়ারের দ্বৈরথ ঘিরে।
বিশদ

12th  July, 2019
গাপটিলের থ্রো জয় নিশ্চিত করে: টেলর

 ম্যাঞ্চেস্টার, ১১ জুলাই: ওল্ড ট্রাফোর্ডের উইকেট মোটেই ব্যাটিং সহায়ক ছিল না। তা সত্ত্বেও নিউজিল্যান্ডের রস টেলর সেমি-ফাইনালে খেলেছেন ৭৪ রানের ঝকঝকে ইনিংস। মূলত তাঁর জন্যই নির্ধারিত ৫০ ওভারে ২৩৯ রান তুলতে সমর্থ হয় কিউয়িরা।
বিশদ

12th  July, 2019
  শুরুতেই তিন উইকেট তুলে জয় এসেছে: হেনরি

 ম্যাঞ্চেস্টার, ১১ জুলাই: রহিত শর্মা, লোকেশ রাহুল ও দীনেশ কার্তিক। বুধবার ওল্ড ট্রাফোর্ডে এই তিন ব্যাটসম্যানকে প্যাভিলিয়নে ফেরত পাঠিয়ে ভারতীয় ব্যাটিংয়ের মেরুদণ্ড ভেঙে দেন নিউজিল্যান্ডের পেস বোলার ম্যাট হেনরি। দিনের শেষে তাঁর বোলিং পরিসংখ্যান, ১০-১-৩৭-৩।
বিশদ

12th  July, 2019
ফাইনালে সেরেনার সামনে হালেপ

 লন্ডন, ১১ জুলাই: অষ্টমবার উইম্বলডন জিততে হলে আর একধাপ পেরতে হবে সেরেনা উইলিয়ামসকে। বৃহস্পতিবার অল ইংল্যান্ড ক্লাবের কোর্টে মহিলা সিঙ্গলস সেমি-ফাইনালে একাদশ বাছাই সেরেনা ৬-১, ৬-২ সেটে চূর্ণ করলেন অবাছাই চেক প্রজাতন্ত্রের বারবোরা স্ট্রাইকোভাকে।
বিশদ

12th  July, 2019
জাদেজার কাছে ক্ষমা চাইলেন সঞ্জয় মঞ্জরেকর

 লন্ডন, ১১ জুলাই : রবীন্দ্র জাদেজার কাছে নিঃশর্ত ক্ষমা চাইলেন সঞ্জয় মঞ্জরেকর। বুধবার বিশ্বকাপে ভারত হেরে গেলেও রবীন্দ্র জাদেজা দারুণ খেলেছেন। ভারতীয় বোলারদের মধ্যে সবচেয়ে কম রান দিয়েছেন। তাঁর বোলিং গড় ১০-০-৩৪-১।
বিশদ

12th  July, 2019
  দেশে ফিরছেন ধোনি

 লন্ডন, ১১ জুলাই: বিশ্বকাপ অভিযান শেষ। ভারতীয় দলের ক্রিকেটাররা নিজের মতো করে ইংল্যান্ড ছাড়ছেন। দু’সপ্তাহের বেশি সময় বিশ্রামের সুযোগ পাবেন রহিত শর্মারা। তারপর ৩ আগস্ট ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-২০ সিরিজ শুরু হবে।
বিশদ

12th  July, 2019
ইউ এস ওপেন ব্যাডমিন্টন
দ্বিতীয় রাউন্ডে উঠলেন লক্ষ্য, প্রণয়, সৌরভ

 ফুলার্টন (ইউএসএ), ১১ জুলাই: ইউ এস ওপেনে ভারতের উদীয়মান ব্যাডমিন্টন খেলোয়াড় লক্ষ্য সেন দ্বিতীয় রাউন্ডে উঠলেন পারুপল্লী কাশ্যপকে হারিয়ে। পুরুষ সিঙ্গলসে এগলেন এইচ এস প্রণয় ও সৌরভ ভার্মা।
বিশদ

12th  July, 2019
ঋষভ, হার্দিকের পাশে বিরাট

 ম্যাঞ্চেস্টার, ১১ জুলাই: প্রতিযোগিতায় মাত্র দুটি ম্যাচে রবীন্দ্র জাদেজাকে খেলিয়েছেন অধিনায়ক বিরাট কোহলি। তিনি অবশ্য সেমি-ফাইনালে হারের পর জাদেজার প্রশংসায় পঞ্চমুখ। বিরাট বলেন, ‘গত এক সপ্তাহ ওর উপর দিয়ে ঝড় বয়ে গিয়েছে। তার মধ্যে মাথা ঠান্ডা রেখে দারুণ বোলিং করেছে।
বিশদ

12th  July, 2019

Pages: 12345

একনজরে
  কাঠমান্ডু, ১৪ জুলাই (পিটিআই): অবিরাম বৃষ্টিতে বিপর্যস্ত নেপালের জনজীবন। বন্যা ও ভূমিধসে ইতিমধ্যেই মৃত্যু হয়েছে ৫০ জনের। আহত হয়েছেন আরও ২৫ জন। রবিবার সেদেশের পুলিস সূত্রে এই খবর পাওয়া গিয়েছে। মধ্য ও পূর্ব নেপালে খোঁজ মিলছে না ৩৫ জনের। ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২০১৯ সালের ওয়েস্ট বেঙ্গল সিভিল সার্ভিস (ডব্লুবিসিএস) মেইন পরীক্ষার চূড়ান্ত নির্ঘণ্ট প্রকাশিত হল। চলতি মাসের ২৫ থেকে ২৮ তারিখ এই লিখিত পরীক্ষার আয়োজন করেছে পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি)। ...

  সংবাদদাতা, তারকেশ্বর: শনিবার গভীর রাতে তারকেশ্বরের নাইটা মালপাহাড়পুর পঞ্চায়েতের অন্তর্গত মালপাহাড়পুর গ্রামের বিজেপি কার্যালয়ের সামনে বোমাবাজির অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। দুষ্কৃতীদের ফেলে যাওয়া কয়েকটি তাজা বোমাকে ঘিরে এলাকায় আতঙ্ক ছড়ায়। বিজেপির অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল নেতৃত্ব। ...

  নয়াদিল্লি, ১৪ জুলাই (পিটিআই): স্কুলের মিড ডে মিল খেয়ে শিশুদের অসুস্থ হয়ে পড়ার মতো ঘটনা প্রায়ই শোনা যায়। গত তিন বছরে গোটা দেশে মিড ডে মিল খেয়ে ৯০০ জনেরও বেশি শিশু অসুস্থ হয়ে পড়ে। রবিবার এই তথ্য জানিয়েছে কেন্দ্রীয় ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যায় সাফল্য ও হতাশা দুই-ই বর্তমান। নতুন প্রেমের সম্পর্ক গড়ে উঠবে। মামলা-মোকদ্দমার কোনও পরিবেশ তৈরি ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯১৮: সুইডেনের চিত্রপরিচালক ইঙ্গমার বার্গম্যানের জন্ম
১৯৩৬: লেখক ধনগোপাল মুখোপাধ্যায়ের মৃত্যু
১৯৬৭: শ্রীলঙ্কান ক্রিকেটার ও রাজনীতিবিদ হাসান তিলকরত্নের জন্ম
১৯৭১: মডেল মধু সাপ্রের জন্ম
১৯৭৫: সুরকার মদন মোহনের মূত্যু
২০০৩: অভিনেত্রী লীলা চিটনিসের মূত্যু
২০০৮: বিচারপতি ওয়াই ভি চন্দ্রচূড়ের মূত্যু

14th  July, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৭০ টাকা ৬৯.৩৯ টাকা
পাউন্ড ৮৪.২৯ টাকা ৮৭.৬০ টাকা
ইউরো ৭৫.৮২ টাকা ৭৮.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
13th  July, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,১৫৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৩৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩,৮৫৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
14th  July, 2019

দিন পঞ্জিকা

৩০ আষা‌ঢ় ১৪২৬, ১৫ জুলাই ২০১৯, সোমবার, চতুর্দশী ৫১/৫০ রাত্রি ১/৪৯। মূলা ৩৪/২৮ রাত্রি ৬/৫২। সূ উ ৫/৪/২৫, অ ৬/২০/৪৫, অমৃতযোগ দিবা ৮/৩৬ গতে ১০/২২ মধ্যে। রাত্রি ৯/১২ গতে ১৪/৪ মধ্যে পুনঃ ১/৩০ গতে ২/৫৫ মধ্যে, বারবেলা ৬/৪৪ গতে ৮/২৩ মধ্যে পুনঃ ৩/১ গতে ৪/৪১ মধ্যে, কালরাত্রি ১০/২২ গতে ১১/৪২ মধ্যে।
২৯ আষাঢ় ১৪২৬, ১৫ জুলাই ২০১৯, সোমবার, চতুর্দশী ৫০/৫৭/৪৯ রাত্রি ১/২৭/১৫। মূলানক্ষত্র ৩৬/২৫/৩৩ রাত্রি ৭/৩৮/২০, সূ উ ৫/৪/৭, অ ৬/২২/৪৯, অমৃতযোগ দিবা ৮/৩৬ গতে ১০/২৩ মধ্যে এবং রাত্রি ৯/১৩ গতে ১২/৪ মধ্যে ও ১/২৯ গতে ২/৫৫ মধ্যে, বারবেলা ৩/৩/১০ গতে ৪/৪৩/০ মধ্যে, কালবেলা ৬/৪৩/৫৭ গতে ৮/২৩/৪৮ মধ্যে, কালরাত্রি ১০/২৩/২০ গতে ১১/৪৩/৩০ মধ্যে। 
 ১১ জেল্কদ
এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: কোনও পুরানো রোগ থেকে সাবধানতা অবলম্বন করবেন। বৃষ: ধর্মাচারণে মতি আসবে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮২০: সাহিত্যিক অক্ষয়কুমার দত্তের জন্ম১৯০৩: রানীতিক কে কামরাজের জন্ম১৯০৪: রুশ ...বিশদ

07:03:20 PM

টলিউডের এক অভিনেত্রীকে অশালীন মেসেজ, গ্রেপ্তার ১ 
টলিউডের এক অভিনেত্রীকে সোশ্যাল মিডিয়ায় অশালীন মেসেজ পাঠিয়ে ক্রমাগত উত্যক্ত ...বিশদ

06:55:49 PM

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করলেন সেনার পূর্বাঞ্চলীয় প্রধান

06:10:00 PM

খুনের চেষ্টার অভিযোগে দিল্লির দ্বারকায় গ্রেপ্তার ১ 

04:51:00 PM

লাভপুরের আমনাহা গ্রামে পুলিসকে ঘিরে এলাকাবাসীদের বিক্ষোভ 
বীরভূমের লাভপুর থানার আমনাহা গ্রামে পুলিসকে ঘিরে বিক্ষোভ দেখালেন গ্রামবাসীরা। ...বিশদ

04:25:14 PM